জেহাদি ও মিশনারিদের মোকাবিলায় ঘর ওয়াপসি কর্মসূচিকে আরও তীব্রতর করছে ভিএইচপি




শুভম মৈত্র ,কলকাতা: জেহাদিদের হাত থেকে হিন্দু ধর্মকে রক্ষা করতে 'ঘর ওয়াপসি' কর্মসূচির তীব্রতা আরও বাড়াতে চাইছে বিশ্ব হিন্দু পরিষদ। এই কর্মসূচির মাধ্যমে অন্য ধর্মের মানুষদের হিন্দু ধর্মে ফিরিয়ে আনা হয়। পশ্চিমবঙ্গ ও কেরলে যেভাবে জিহাদিদের দৌরাত্ম্য বেড়েছে, তা নিয়েও আশঙ্কাপ্রকাশ করেছে ভিএইচপি। এর পিছনে সংশ্লিষ্ট রাজ্য সরকারের মদত রয়েছে বলে মনে করছে তারা। ভিএইচপি-র বক্তব্য, ভারতকে হিন্দুমুক্ত করার পরিকল্পনা করেছে জেহাদিরা। উল্লেখ্য, খাগড়াগড়কাণ্ডের পর যে কাগজপত্র উদ্ধার হয়েছিল, তাতে বাংলাদেশ, বিহার ও পশ্চিম নিয়ে গ্রেটার বাংলাদেশের মানচিত্রও ছিল।

দিন কয়েক আগে ওডিশায় আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছিল ভিএইচপি। সেখানে হিন্দুদের ধর্মান্তরণের মোকাবিলা নিয়ে আলোচনা হয়েছিল। আরবের পেট্রো ডলার খরচ করে হিন্দুদের ধর্মান্তরিত করছে মুসলিমরা। অন্যদিকে সক্রিয় ক্রিশ্চান মিশনারিরা। তারাও আদিবাসী ও গরিবদের নানা প্রলোভন দেখিয়ে ধর্ম পরিবর্তন করছে।

ভিএইচপি-র যুগ্ম সম্পাদক সুরেন্দ্র কুমার জৈনের কথায়,''এভাবে জোর করে ধর্মান্তরণ চলতে থাকলে শীঘ্রই আদিবাসীরা নিজেদের সংস্কৃতি থেকে দূরে চলে যাবেন।  ক্রিশ্চান মিশনারিরা গোটা দেশে জলের মতো টাকা খরচ করে ধর্মান্তরণ চালিয়ে যাচ্ছে।''

ভিএইচপির মুখপাত্র বিনোদ বনশল বলেন, ''ঘর ওয়াপসিই একমাত্র উপায়। জনসংখ্যা জিহাদ বা লভ জিহাদই দেশের মূল সমস্যা। এখনই মোকাবিলা না করা হলে হিন্দুদের অস্তিত্ব সংকটে পড়ে যাবে।''
 
মার্কিন সংস্থা পিউ রিচার্সের গবেষণার দাবি, 'এভাবে মুসলিমদের জনসংখ্যা বৃদ্ধি পেতে থাকলে ২০৫০ সালের আগেই গোটা দেশে সংখ্যাগরিষ্ঠ হবে মুসলিমরা।

Comments