এবার বাংলাতে ব্যাপকভাবে রামনবমীর পালনের সিদ্ধান্ত বিশ্ব হিন্দু পরিষদের


স্টাফ রিপোর্টার:এবার রামনবমী ঘিরে রাজ্যের রাজধানী কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গে  ৭০০ টির বেশি মিছিলের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ । তবে বিশ্বহিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে যাবতীয় প্রশাসনিক বিধি মেনেই আয়োজন করা হবে এই মেগা মিছিলের। সংগঠনের আশা  গত কয়েক বছরের রেকর্ডকে সম্ভবত হেলায় পিছনে ফেলবে এবারের রামনবমী । বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে রামনবমী  নিয়ে বিশ্ব হিন্দু পরিষদের প্রস্তুতি চলছে জোরকদমে ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় ব্যানার পোস্টার ঝান্ডা লাগানো কাজ চলছে জোড় কদমে।
এই বছর রাজ্য জুড়ে তিন দিন ধরে রামনবমীর কর্মসূচি পালিত হবে। এই কথা জানান বিশ্বহিন্দু পরিষদের মিডিয়া-ইন -চার্জ সৌরিশ মুখোপাধ্যায়। তিনি বলেন, "13, 14 ও 15 এপ্রিল রাজ্যের সব ব্লকে রামনবমীর শোভাযাত্রা বের হবে।"
তিনি আরও বলেন, "আগে শহরভিত্তিক রামনবমীর শোভাযাত্রা বের হত। কিন্তু এবার আমরা রাজ্যের সব ব্লকে রামনবমী পালন করার কর্মসূচি নিচ্ছি। এবার ঈস্বরপুর (ইসলামপুর),পুরুলিয়া ,বাঁকুড়া ,রামপুরহাট ,সিউড়ি  রায়গঞ্জ, বহরমপুর, মালদা জেলায় 50 থেকে 60 হাজার মানুষের খুব বড় বড় শোভাযাত্রা বের হবে। এছাড়াও নদিয়ার কৃষ্ণনগর, রানাঘাট, বসিরহাট ও বারাসতেও বড় মিছিল হবে। কলকাতার উত্তর ও দক্ষিণ মিলিয়ে 12টি শোভাযাত্রা বের হবে। হাওড়া, উলুবেড়িয়া, মেদিনীপুর, খড়গপুর, আসানসোল, দুর্গাপুর থেকেও মিছিল হবে।"

Comments